মান্দায় সন্ত্রাসী কায়দায় ভেঙ্গে দিলো নির্মাণাধীন দোকান ঘর ও বাড়ি

ক্রাইম নিউজ জনদুর্ভোগ প্রচ্ছদ লাইফ স্টাইল হ্যালোআড্ডা

নওগাঁ সংবাদদাতাঃ- দাবিকৃত সম্পত্তি না দেওয়ায় নওগাঁর মান্দা উপজেলার গনেশপুর ইউনিয়নের নিলকুটি নামক স্থানের মিরপুর গ্রামের রফিকুল ইসলামের নির্মাণাধীন দোকান ঘর, বাড়ি দিনদুপুরে নজরুল ইসলাম ও তার ছেলে ফরাদ হোসেনর নেতৃত্বে ২৫/৩০০ জন সন্ত্রাসীকে নিয়ে এসে হাঁসুয়া, লাঠি, গ্রিলমেশিন নিয়ে সন্ত্রাসী কায়দায় ভেঙ্গে দেওয়া হয়েছে। এ সময় বাড়ির পাশের মিল থেকে মালামাল লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে ঐ এলাকার চরমউত্তেজনা দেখা দিয়েছে নিলকুটির মোড়ে।

ক্ষতিগ্রস্থ রফিকুল ইসলাম ও তার ভাই উজ্জল উপজেলার গনেশপুর ইউনিয়নের মিরপুর গ্রামের মৃত নাছির উদ্দীন প্রামানিকের ছেলে।
গতকাল রবিবার বেলা ১টার সময় উপজেলার গনেশপুর ইউনিয়নের মিরপুর পূর্বপাড়া গ্রামের নিলকুটির মোড়ে এ ঘটনাটি ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ যাওয়ার আগে বহিরাগত সন্ত্রাসীরা সেখান থেকে পালিয়ে যায়। তবে বিকেল পর্যন্ত এ ঘটনায় কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

জানা গেছে, রফিকুল ইসলাম ও তার ভাই উজ্জ্বল তার ক্রয়কৃত সম্পত্তিতে গত ৬ মাস আগে ইটের বাড়ি নির্মাণ করা শুরু করেন। এ সময় প্রতিবেশি নজরুল ইসলাম ও তার ছেলে ফরাদ হোসেন তাদের জমি বলে দাবি করে তাদের কে জমি ছেড়ে না দেওয়া এ জন্যে ক্ষিপ্ত হয়ে নজরুল ইসলাম ও ফরাদ হোসেনর নেতৃত্বে রবিবার বেলা ১ টার সময় ভাড়া করা বহিরাগত ২০/৩০ জনসন্ত্রাসীকে নিয়ে এসে হাঁসুয়া, লাঠি, গ্রিল মেশিন নিয়েসন্ত্রাসী কায়দায় বাড়ি ভেঙ্গে দিয়েছে।

রফিকুলের ছোট ভাই উজ্জল জানান, নজরুল ও ফরাদকে ওই সম্পত্তি না দেওয়ায় নজরুল ও ফরাদের নেতৃত্বে ভাড়া করা বহিরাগত ২০/৩০ জনসন্ত্রাসীকে নিয়ে এসে হাঁসুয়া, লাঠি, গ্রিল মেশিন নিয়ে সন্ত্রাসী কায়দায় বাড়ির ও বাড়ি আরসিসি, ইটের প্রাচীর ভেঙ্গে দিয়েছে।

ক্ষতিগ্রস্থ রফিকুল ইসলাম জানান, তারা পাশের গ্রামে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন। এ সময় বাড়ির ভাঙ্গার সংবাদ পেয়েছুটে আসেন। এসে দেখেন বাড়ির আরসিসি পিলার, ইটের প্রাচীর ভেঙে দিয়েছে ও মিলের মালামাল লুটপাট করে নিয়ে গেছে। এ ঘটনায় দ্রুত তদন্ত করে আসামীদের গ্রেফতারের দাবি জানান তিনি।

এব্যাপারে অভিযুক্ত নজরুল ইসলাম ও তার ছেলে ফরাদ হোসেন বলেন, তাদের কাছ থেকে আমরা জমি পাবো । তারা আমাদের কথা না সুনে জোরপূর্বক বাড়ি শুরু করেন। এ ঘটায় তার বাড়িঘর ভাংচুর করেছে। কোন সন্ত্রাসীরা নয় বা মিলের কোন জিনিস পত্র লুটপাটের ঘটনাটি সত্য নয়।

এ ব্যাপারে মান্দা থানার ওসি শাহিনুর রহমান বলেন, বাড়ি ভাংচুরের সত্যতা পাওয়া গেছে। তবে ঘটনাস্থলে পৌঁছার আগে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। এঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

মোঃ হাবিবুর রহমান, নওগাঁ  

আরো পড়ুন : মান্দয় সাঁতার প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *