লন্ডন ভিত্তিক আন্তর্জাতিক আইন সংস্থা, gunnercooke LLP-এর পক্ষ থেকে নেটওয়ার্কিং আয়োজন

আইন-আদালত আন্তর্জাতিক প্রচ্ছদ হ্যালোআড্ডা

লন্ডন ভিত্তিক আন্তর্জাতিক আইন সংস্থা, gunnercooke LLP-এর পক্ষ থেকে, বৃহস্পতিবার ১১ই আগস্ট সন্ধ্যা ৭টায় রেডিসন ব্লু হোটেলে এক নেটওয়ার্কিং ডিনারের আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ হাইকমিশনারের প্রতিনিধি ড্যান পাশা, ডিরেক্টর অব ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট।

ব্রিটিশ-বাংলাদেশী দ্বৈত নাগরিক ব্যারিস্টার খালেদ মুঈদ, gunnercooke এর পার্টনার এবং ইন্টারন্যাশনাল আরবিট্রেশন বিশেষজ্ঞ বাংলাদেশে আন্তর্জাতিক মানের বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোতে আইনী সহায়তা দেয়ার ব্যাপারে তার ল-ফার্মের পরিকল্পনা তুলে ধরেছেন। তিনি বর্তমানে বাংলাদেশ সফর করছেন এবং gunnercooke এর সার্ভিস সমুহ বাংলাদেশে প্রদান করার ব্যাপারে উপস্থিত ব্যাবসায়ী এবং বাংলাদেশ গভর্নমেন্ট এর উর্ধতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রেখেছেন ঢাকা ইউনিভার্সিটির আইন ডিপার্টমেন্ট এর প্রফেসর ডঃ নকিব মুহাম্মদ নাসরুল্লাহ, Bangladesh International Arbitration Centre এর চিফ এক্সিকিউটিভ অফিসার, জনাব কায়সার চৌধুরী, ইসলামী ব্যাংক বাংলাদেশের প্রাক্তন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর, জনাব মোশাররফ হোসাইন, BKMEA এর এক্সিকিউটিভ প্রেসিডেন্ট, জনাব মোহাম্মদ হাতেম এবং TMSS এর ফাউন্ডার এক্সিকিউটিভ ডাইরেক্টর, প্রফেসর ডঃ হোসনে আরা বেগম। বক্তারা বাংলাদেশে gunnercooke এর আগমনকে স্বাগত জানিয়েছেন এবং আন্তর্জাতিক মানের আইনী সহায়তা দেয়ার জন্য ব্যারিস্টার খালেদ মুঈদের পরিকল্পনাকে যুগোপযোগী পদক্ষেপ বলে অভিনন্দন জানিয়েছেন।

একটি নতুন উদীয়মান অর্থনীতি (new emerging economy) হিসাবে gunnercooke বাংলাদেশে বিপুল সম্ভাবনা দেখছে। বাংলাদেশ সম্প্রতি গড়ে ৮% জিডিপি প্রবৃদ্ধি অর্জন করেছে যা চীন এবং ভারত সহ অন্যান্য এশিয়ার দেশগুলির চেয়ে এগিয়ে রয়েছে। ২০২১ সালের নভেম্বরে, জাতিসংঘ বাংলাদেশকে ২০২৬ সালের মধ্যে স্বল্পোন্নত দেশের মর্যাদা থেকে উত্তীর্ণ হওয়ার অনুমোদন দেয়। বাংলাদেশে বিনিয়োগ করার ক্ষেত্রে অন্যান্য আন্তর্জাতিক আইন সংস্থাগুলির তুলনায় gunnercooke এগিয়ে রয়েছে।

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *