গোমস্তাপুরের যত খবর

ক্রাইম নিউজ তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ শিক্ষা হ্যালোআড্ডা

গোমস্তাপুর এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বহিপাড়া উচ্চ বিদ্যালয় ও রহনপুর জ্ঞানচক্র একাডেমীর আয়োজনে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। এছাড়া পৃথক অনুষ্ঠানে ষষ্ঠ শ্রেণির নবীন বরণ, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে বহিপাড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি নুরুল ইসলাম। এতে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জিয়াউর রহমান। অন্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খান , জেলা পরিষদের সদস্য কবির আহমেদ খান, কাউন্সিলর ইসমাইল হোসেন, দাতা সদস্য আমজাদ আলী ও প্রধান শিক্ষক জাহাঙ্গীর কবীর। অন্যদিকে রহনপুর জ্ঞানচক্র একাডেমির আয়োজনে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।এতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের পরিচালক সারওয়ার হাবিব। প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানে অধ্যক্ষ আবদুল্লাহ আল মামুন। বক্তব্য দেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল কাইউম, বিদায়ী ছাত্র রিয়াদ। এতে মানপত্র পাঠ করেন শিক্ষার্থী মোত্তাকা শিফা। আলোচনা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে তেন অতিথিরা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গভীর রাতে বাড়ীতে হামলা ও ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

গভীর রাতে বাড়ীতে হামলা ও ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে রহনপুর পৌরসভার বাগদুয়ারপাড়া গ্রামের ভুক্তভোগী পরিবারের সদস্য মাহমুদুল হাসান নামে এক ব্যক্তি। গতকাল মঙ্গলবার দুপুরে রহনপুরস্থ একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন এই অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে মাহমুদুল হাসান বলেন, গত ১৯ মার্চ দিবাগত রাত ৩ টায় তাঁদের বাসার পাশে থাকা এমএম ছাত্রাবাস থেকে অশ্রাব্য কোলাহলের আওয়াজ ও উচ্চ চিৎকার চেঁচামেচির আওয়াজ শুনে তাদেরকে নিষেধ করা হয়। নিষেধ করায় তাঁর অসুস্থ বৃদ্ধ মাসহ বাড়ির সকলকে অকথ্য ও অশ্লীল ভাষায় গালি দেন। পরে বাসভবনে অতর্কিত সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়ির দরজা ও ইলেকট্রিক মিটার ভাঙচুর করেছে। একপর্যায়ে তাঁদের হত্যার উদ্দেশ্যে ও লাথি মেরে দরজা ভেঙে ভিতর ঢোকার চেষ্টা করেছ। এছাড়া প্রাণনাশের হুমকি দেয়। আর ঘটনাটি ঘটিয়েছে রহনপুর পৌর এলাকার বিশ্বাসপাড়া মহল্লার মাইনুল বিশ্বাসের ছেলে মুক্তাদির বিশ্বাসসহ তাঁদের বাড়ির পাশে অবস্থিত এমএম ছাত্রাবাসে অবস্থানরত সন্ত্রাসীরা। এতে তাঁরা নিরাপত্তায় ভূগছেন। এ ঘটনায় তাঁর ছোট ভাই নাজমুল হাসান গত ২০ মার্চ গোমস্তাপুর থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন বলে লিখিত বক্তব্যে তিনি জানান। সংবাদ সম্মেলন তাঁর ছোট ভাই নাজমুল হাসান উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মুক্তাদির বিশ্বাস মুঠো ফোনে বলেন,আমিতো ঘটনাস্থলে সেদিন উপস্থিত ছিলাম না। তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে তিনি জানান।

গোমস্তাপুরে স্বাস্থ্য সেবা প্রচারণা সপ্তাহ উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে স্বাস্থ্য সেবা প্রচারনা সপ্তাহের অংশ হিসেবে আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।গতকাল মঙ্গলবার সকালে উপজেলা সভাকক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব ও স্বাগত বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল হামিদ। বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন, রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খান। এ সময় উপস্থিত ছিলেন রহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মজিদ, মহিলা বিষয়ক কর্মকর্তা পঙ্কজ কুমার দাস, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. ইসমাইল হোসেন সহ অন্যরা। আলোচনা শেষে মাতৃস্বার্থে উন্নয়নে কর্মশালা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন অতিথির।

আতিকুল ইসলাম আজম

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ)

আরো পড়ুন : আফিফ-শরিফুলকে বাদ দিয়ে তৃতীয় ওয়ানডের দল ঘোষণা করল বিসিবি

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *