বিশ্বজুড়ে জনপ্রিয় হয়ে উঠছে মুসলিমদের সামাজিক যোগাযোগ মাধ্যম ‘আলফাফা’

আন্তর্জাতিক তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ হ্যালোআড্ডা

নিউজ ডেস্ক: বিশ্বের মুসলিম দেশগুলোতে জনপ্রিয় হয়ে উঠছে মুসলিমদের পরিচালিত সামাজিক যোগাযোগ মাধ্যম ‘আলফাফা’। অ্যাপস পাওয়া যাচ্ছে গুগল প্লে স্টোরেও।

যুক্তরাষ্ট্রের একদল মুসলিম যুবক শুরু করে এ স্যোশাল সাইট। ক্রমে জনপ্রিয় হয়ে উঠছে সাইটটি। বিশ্বের ১১৫টি দেশের মানুষ ব্যবহার করছে এটি। বিশেষ করে যুক্তরাষ্ট্র, সৌদি আরব, পাকিস্তান, আফগানিস্তান, উজবেকিস্তান, বাংলাদেশ ও তুরস্ক জনপ্রিয়তার শীর্ষে রয়েছে।

আলফাফার নির্বাহী পরিচালক আসিফ সাঈদ গণমাধ্যমকে জানান, বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা সহকর্মী বন্ধু-বান্ধব ও পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করতে অনেক সামাজিক যোগাযোগ মাধ্যমেরই প্রকাশ ঘটেছে।

কিন্তু মুসলমানদের জন্য ইমান-আমল ঠিক রেখে সে সবের অনেক কিছু ব্যবহার করা দুষ্কর। সে সব বিষয় মাথায় রেখে ইসলামি মতাদর্শ লালন করা যুক্তরাষ্ট্রের একদল মুসলিম যুবক মিলে নিয়ে এসেছি সম্পূর্ণ হালাল সামাজিক যোগাযোগ মাধ্যম। নাম আলফাফা ডটকম।

তিনি আরও বলেন, কর্তৃপক্ষ তাদের ব্যবহারকারীদের জন্য প্রতিদিন নির্দিষ্ট সময়ে কুরআন তিলাওয়াত, হাদিসসহ বিভিন্ন ইসলামি কন্টেন্ট আপলোড করে থাকে।

সাইটটি ফেসবুকের সঙ্গে সাদৃশ্য কিন্তু কোনো ফিতনা ছাড়া ইসলামি নীতি-আদর্শ দ্বারা পরিচালিত। সাইটটিতে অনেক ফিচার রয়েছে যা ইনশাআল্লাহ ছোট ব্যবসা থেকে শুরু করে অলাভজনক সব ধরনের প্রচার প্রসারে সাহায্য করবে। আপনি বিনামূল্যে আপনার ব্যবসা, মসজিদ, রেস্টুরেন্ট বা চাকরি ও পেশাদার প্রোফাইল তালিকাভুক্ত করতে পারেন। অ্যামাজনের মতো ই-কমার্স হিসেবেও দেখতে পারেন মুসলিমদের পরিচালিত এ সাইটটি। ক্রমেই আরো অনেক ফিচার যুক্ত হবে বলে জানান তিনি। একটি বাটনের ক্লিকে বিশ্বজুড়ে আপনার বন্ধু ও পরিবারের সঙ্গে সংযোগ করতে পারবেন সহজে।

একই সঙ্গে স্যোশাল মিডিয়া, ব্লগ, ফোরাম, জবস, টিচ, ই-কমার্স, ডিরিক্টরিসহ নানান ফিচারে সাজানো হয়েছে সাইটটি। মুসলিমদের বিশ্বকে একসঙ্গে যুক্ত করতে চলে আসুন আজই। গুগল প্লে স্টোর থেকে অ্যাপসটি ডাউনলোড করতে লিখুন আলফাফা।

আরো পড়ুন : লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে আওয়ামী লীগকে বের করে দেওয়া হবে

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *